নতুন প্রকাশনা সমূহ:

রিভিউ

হোম পাঠক-ফোরাম রিভিউ

This topic contains 0 replies, has 1 voice, and was last updated by  চাকা বিডি 1 year, 9 months ago.

Viewing 1 post (of 1 total)
  • Author
    Posts
  • #230

    ১৯৭৫ সালে উত্তর আমেরিকার ওয়াটার লও, ওয়িসকনসিন শহরে সাইকেল নির্মাতা প্রতিষ্ঠান ট্রেক যাত্রা শুরু করে। প্রথম দিকে ৯০০টি সাইকেল তারা বানায় যার সর্বোচ্চ দাম ছিলো পনের হাজার টাকা। পরের বছরের শেষের দিকে এসে প্রতিষ্ঠানটি নিবন্ধিত হয়। পেন সাইকেল সর্বপ্রথম ট্রেকের ডিলার হয়। ১৯৭৭ সালে গিয়ে ট্রেকের বছরে বিক্রি হয় ১ কোটি ছাপ্পান্ন লাখ টাকার সাইকেল। এরপর অনেক চড়াই উতরাই পেরিয়ে আজ পৃথিবীর সবচেয়ে দামী সাইকেল নির্মাতা প্রতিষ্ঠান ট্রেক। ১০ থেকে ১২ বর্গফুটের বিক্রয় কেন্দ্র এখন বিশাল কারখানায় রূপ নিয়েছে। হাজার হাজার লোকের কর্মসংস্থানের ঠিকানা এখন ট্রেক।

    ২০০৯ সালে সাইকেল ডিজাইনার ডেমিয়েন হ্রাস্ট ‘ট্রেকে’র ‘বাটারফ্লাই ট্রেক মেডোন’ সাইকেলটি তৈরি করেন। যা বিশ্বে বর্তমানে বিক্রি হওয়া সবচেয়ে দামি সাইকেল। লেন্স আর্মস্ট্রং নামের একজন বিখ্যাত সাইক্লিস্ট এই সাইকেল দিয়ে ‘ট্যুর দ্য ফ্রাঞ্চ’ সম্পন্ন করেছিলেন।

    সাইকেলটি বর্তমানে টেক্সাসের কেটি শহরে রয়েছে। চাইলেই আপনি এই সাইকেলের দেখে আসতে পারবেন না। এজন্য আগে থেকে কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিতে হবে।

    ১ নভেম্বর ২০০৯ সালে সাইকেলটিকে নিলামে তোলা হয়। উদ্দেশ্য ছিল, আর্মস্ট্রংয়ের ক্যান্সার রিসার্চ ফাউন্ডেশনের প্রচারণা এবং প্রসারের জন্য অর্থ সংগ্রহ করা হয়। এই নিলামেই সাইকেলটি বিক্রি করা হয় ৫ লক্ষ ডলারে।

Viewing 1 post (of 1 total)

You must be logged in to reply to this topic.

sidebar ad space 1

ads1

sidebar ad space 2



আমাদের সাথে থাকুন



4 - 16 =  

sidebar ad space 3



  আমাদের অনুসরণ করুণ

যোগাযোগ করুণ

www.chakabd.com email address: info@chakabd.com chakabd2015@gmail.com 67/D, Yakub South Center,Kalabagan, Dhaka-1205 Phone No. 01711281218

  টুইটার আপডেট

  ফেসবুক আপডেট